চীনে ১৭ জন বাংলাদেশির করোনা শনাক্ত, বিমান যোগাযোগ বন্ধ ঘোষণা

করোনাভাইরাস

আজ রবিবার চায়নার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় নতুন করে চায়নায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৩৮ জন চীনের আর ১৯ জন বাইরের দেশ থেকে আসা।

১৯ জন করোনা শনাক্তের মধ্যে ১৭ টিই চীনের গুয়ানদং প্রদেশে। এর মধ্যে বাংলাদেশ থেকে এসেছে ১৪ জন আর ভারত থেকে ৩ জন। আবার চারজন কোন লক্ষণ বিহীন করোনা রোগী ধরা পড়েছে এবং সবগুলোই গুয়ানদং প্রদেশে। যার মধ্যেও তিনজন বাংলাদেশ থেকে এবং একজন মিসর থেকে। চীনের সাস্থ্যমন্ত্রনালয় এ বিষয় নিশ্চিত করেন।

১৪ জন করোনা রোগী এবং তিনজন লক্ষনবিহীন করোনা রোগী ঢাকা থেকে চীনের গুয়ানদং প্রদেশে আসে গত বৃহস্পতিবার। তারা সাউদার্ন এয়ারলাইন্সের ফ্লাইট নাম্বার CZ392 এ চীনের গুয়ানদং প্রদেশে আসে ঢাকা থেকে। চীনের নতুন নিয়ম অনুযায়ী গুয়ানদং থেকে ঢাকার সব ফ্লাইট আগামী ২২ জুন থেকে বন্ধ ঘোষনা করা হয়েছে।

জুনের চার তারিখ থেকে চীন অন্য দেশে বিমান চলাচলের ক্ষেত্রে নিয়ম কিছুটা শিথিল করে। এবং বলা হয় যদি এক এয়ারলাইন্সের সমস্ত যাত্রী টানা তিন সপ্তাহের জন্য নেগেটিভ ফলাফল আসে, তবে বিমান সংস্থাটিকে আরও একটি বিমান যুক্ত করার অনুমতি দেওয়া হবে। আর যদি বিমানের পাঁচজন যাত্রীর করোনা পজিটিভ আসে তবে এক সপ্তাহের বিমান বন্ধ ঘোষনা করা হবে। এবং যদি দশজনের বেশির করোনা পজিটিভ আসে তবে চার সপ্তাহ বন্ধ ঘোষনা করা হবে।

সুত্রঃ www.globaltimes.cn

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here