ব্রিজ থেকে লাফ দিয়ে মালিকের আত্মহত্যা, চারদিন ধরে কুকুরটি দাঁড়িয়ে

কুকুর

প্রভুভক্ত নিয়ে বিশ্বে কুকুরের জুড়ি নেই। এমনকি অনেকেই আছেন যারা কুকুরকে মানুষের থেকে বেশি বিশ্বাস করেন এবং ভালোবাসেন। আবার তারা কুকুরকে কুকুর বলতেও নারাজ। প্রত্যেক কুকুরেরই আদর করে একটি নাম রাখেন।

চীনের উহানে সম্প্রতি এক হৃদয় বিদারক কাহিনির জন্ম দেয় এক কুকুর। উহানের ইয়াংজি ব্রিজের হাটার রাস্তায় একটি কুকুর টানা চারদিন ধরে অপেক্ষা করে। কারন এখানেই তাঁর মালিক আত্মহত্যা করেছে ব্রিজ থেকে লাফ দিয়ে। আর সেটা সে নিজে দেখেছে। সে হয়তো ভাবছে তাঁর মালিক ফিরে আসবে আবার।

আর এই ঘটনার ছবি এবং ভিডিও চাইনিজ সোস্যাল মিডিয়াতে আপলোড হবার পর থেকে এটি নিয়ে আলোচনা শুরু হয়। যেখানে কুকুরটি মানুষের মনে জায়গা করে নেই।

29360538 8398571 image a 32 1591619820855
29360536 8398571 The incident is said to have taken place on Yangtze Bridge in Wu a 5 1591627467133

প্রথম এই দৃশের ছবি তোলেন শু নামে ঐ এলাকারই এক ব্যক্তি। তিনিই প্রথম উপলব্ধি করেন কুকুরটি হয়তো তাঁর মালিকের জন্য এখানে অপেক্ষা করছে।

পরে শু এই কুকুরটিকে নিজেই পালতে চান। তাই কুকুর উদ্ধার টিমকে খবর দেন। কিন্তু কুকুরটি পালিয়ে যাও। হয়তো সে তাঁর মালিকের আশায় অপেক্ষা করতে চাইছেন।

উহানের ছোট প্রাণী রক্ষা কমিটির প্রধান মিস্টার ডু কুকুরটির ছবি দেখে তিনি তাঁর টীম নিয়ে কুকুরটি খোজায় বেরিয়ে পড়েন।

মিস্টার ডু বলেন কুকুরটি তাঁর মালিককে এখান থেকে লাফ দিতে দেখেছেন মে মাসের ৩০ তারিখ। আমরা ইতিমধ্যে ব্রিজটি রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা ব্যক্তিদের বলেছি আসলে কি ঘটেছে এখানে দেখতে। তবে রাতে আলো কম থাকার কারনে খুব একটা পরিস্কার দেখা যায়নি।

মিস্টার ডু বলেন আমরা ভিডিওতে দেখলাম একজন ব্যক্তি ব্রিজ থেকে লাফ দিল। হয়তো এই কুকুরেই মালিক হবে।

ইতিমধ্যে আমরা কুকুরটিকে খোজার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি খুব তাড়াতাড়ি তাকে খুজে পাবো এবং তাঁর নতুন মালিকের কাছে তাকে দিতে পারব।

এর আগেও এমন অনেক ঘটনায় ঘটেছে। যেমন বেশ কিছুদিন আগেই আরেকটি ঘটনা ভাইরাল হয় যেখানে একটি কুকুরকে টানা তিন মাস উহানের একটি হাসপাতালে তাঁর মালিকের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। কিন্তু তাঁর মালিক করোনাভাইরাসে আগেই মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here