English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৪:৫৫ পূর্বাহ্ণ
ঢাকা, বৃহস্পতিবার , ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

একজন করোনা আক্রান্ত,৩০০ কর্মীকে ঘরে বসে কাজ করার নির্দেশ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Last updated on ফেব্রুয়ারি ১৮, ২০২০ at ০৯:১৯ পূর্বাহ্ণ

সিঙ্গাপুরে এক ব্যাংক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই ব্যাংকের তিনশ’ কর্মীকে অফিস ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। তাদেরকে অফিসে না এসে বরং বাড়িতে বসে কাজ করতে বলা হয়েছে।

আজ বুধবার সিঙ্গাপুরভিত্তিক বহুজাতিক ব্যাংক ডিবিএস এক অভ্যন্তরীণ স্মারকে এমন নির্দেশনা দিয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা ‘রয়টার্স’।

ডিবিএসের সিঙ্গাপুর শাখার প্রধান সি কুন শি ওই স্মারকে বলেন, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আজ ডিবিএস এশিয়া সেন্ট্রালের ৪৩তলার একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই তলার ৩০০ সহকর্মীকেই অফিস ত্যাগ করার নির্দেশ দেওয়া হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তারা বাসায় থেকে কাজ করবেন।

এতে আরও বলা হয়েছে, ব্যবসায়িক ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখতে কর্মীদের বাড়িতে বসে কাজ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও প্রত্যেক কর্মীকে একটি ‘কেয়ার প্যাক’ দেওয়া হবে যেখানে ভিটামিন-সি, একটি থার্মোমিটার, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক থাকবে।

চীনের বাইরে এখন পর্যন্ত করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা সিঙ্গাপুরে। দেশটিতে অন্তত ৪৭ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে, এর মধ্যে দু’জন বাংলাদেশি নাগরিক। বিশ্বজুড়ে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন অন্তত ১ হাজার ১০৯ জন। আর আক্রান্তের সংখ্যা ৪৪ হাজারেরও বেশি।


জনপ্রিয় বিষয় সমূহ:

Right Menu Icon